২৩ জুন দলের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলাদেশ আওয়ামী লীগের দফতর ঘোষিত কর্মসূচি

নাহিদুল ইসলাম হৃদয় প্রকাশক ও সম্পাদক, দৈনিক সময়ের বার্তাঃ-

এশিয়া উপমহাদেশের মধ্যে অন্যতম বৃহত ও প্রাচীন রাজনৈতিক দল গুলোর মধ্যে একটি বাংলাদেশ আওয়ামী লীগ। বহু চরাই উতরাই পাড় করে বাংলাদেশ আওয়ামী লীগ আজকে অন্যতম একটি শক্তিশালী রাজনৈতিক দলে পরিনিত হয়েছে। এই দলের নেতা-কর্মী-সমর্থকদের হাত ধরেই আজকের স্বাধীন স্বার্বভোম বাংলাদেশের জন্ম। দলটির রয়েছে এক সু বর্ণাঢ্য অতিত রাজনৈতিক সংগ্রাম ও স্বর্নালী অর্জনের গৌরবময় ইতিহাস। বাংঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদৃঢ় নেত্রীত্বে পাকিস্থানী শাসকগোষ্ঠীর কবল থেকে রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধে বিজয় অর্জনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ হয়ে উঠেছিল কৃষক শ্রমিক জনতার দল,, কিন্তু হঠাৎ ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট এদেশীয় কিছু বিপথগামী পাকিস্থানী দালাল চক্রের দ্বারা বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যাকান্ডের পর আবার এই দলের লক্ষ কোটি অনুস্মারীদের আহবানে সারাদিয়ে দলের ক্রান্তিলগ্নে মৃত্যুঝুকি মাথায় নিয়ে হাসিমুখে দেশে ফিরে দলের দায়িত্বভার গ্রহন করেন ১৫ ই আগষ্টের নির্মমতা থেকে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। পিতার মতই এক বলিষ্ঠ নেত্রীত্বেরদ্বারা বাংলাদেশ আওয়ামী লীগকে এক অনণ্য পর্যায়ে নিয়ে এসেছেন শেখ হাসিনার, বাংলাদেশ আওয়ামী লীগ আজ আবারো কৃষক শ্রমিক জনতার দলে রুপান্তরিত হয়েছ। প্রতিবছরের ন্যায় এবারো ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর কর্তৃক গৃহীত কর্মসূচি গুলো তুলে ধরা হলঃ-

২৩ জুন ২০২০ মঙ্গলবার
সূর্য উদয় ক্ষণে : কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।
সকাল : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন (সীমিত পরিসরে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে)।
[ উল্লেখ্য, শুধুমাত্র বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) অনুষ্ঠানটি ধারণ করে সকল টেলিভিশন চ্যানেলকে ভিডিও ফুটেজ সরবরাহ করবে।]
বিকাল : ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহীদ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মৃত্যুবরণকারী আওয়ামী লীগের নেতা-কর্মী, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত সকলের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি এবং বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপিসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে দোয়া ও মোনাজাত।

টুঙ্গিপাড়ার কর্মসূচি:
আগামীকাল ২৩ জুন ২০২০ মঙ্গলবার সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন। টুঙ্গিপাড়ার কর্মসূচিতে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র আহ্বান
বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠার গৌরবোজ্জ্বল ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে স্বাস্থ্য বিধি মেনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সীমিত পরিসরে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও বাঙালির জাতির অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে আত্মহুতিদানকারী বাংলাদেশ আওয়ামী লীগের সকল নেতা-কর্মী-সমর্থক এবং বাঙালি জাতির স্বাধীনতা, মুক্তি, গণতন্ত্র ও প্রগতি প্রতিষ্ঠায় আত্মদানকারী দেশমাতৃকার সকল শহীদ সন্তানদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে পরম করুণাময়ের নিকট প্রার্থনা করার মাধ্যমে যথাযথ মর্যাদায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.