শফিকুল ইসলাম সোহেল শরীয়তপুর প্রতিনিধিঃ

স্বাস্থ্যবিধি অমান্য করায় শরীয়তপুরে ২৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা
কোভিড-১৯ প্রতিরোধে শরীয়তপুর পালং বাজার, প্রধান সড়কও পৌরসভার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ২৩ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৬ হাজার টাকা জরিমানা করেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযান শেষে নিম্ন আয়ের ২৮ জন ব‍্যক্তিকে বিনামূল‍্যে মাস্ক প্রদান করা হয়। রোভার স্কাউটস শরীয়তপুর সদর এর একটি চৌকস দল এ কাজে সহযোগিতা করে।

এবিষয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখ বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে প্রতিদিনের নেয় সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ২৩ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৬ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। দোকান, শপিংমল বিকাল ৪ টার মধ‍্যে বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়।

এসময় পারস্পরিক দূরত্ব নূন্যতম ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। এই সচেতনতা বৃদ্ধি ও মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পালং মডেল থানা পুলিশ। প্রত‍্যেকদিন এ অভিযান অব‍্যহত রাখা হবে। পরে সবাইকে ঘরে থাকার জন্য বলেন, নিরাপদে থাকেন, সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published.