রাইয়ান বিন আলম(স্টাফ রিপোর্টার),দৈনিক সময়ের বার্তাঃ

২৯/০৬/২০২০ ইং তারিখে দৈনিক সময়ের বার্তা নামক অনলাইন দৈনিক পত্রিকায় বেদে সম্প্রদায়ের মানবেতর জীবন যাপন সম্পর্কে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এর পরপরই প্রতিবেদন টি জেলা প্রশাসক মানিকগঞ্জ জনাব এস এম ফেরদৌসের নজরে আসে।তিনি এই বিষয়ে তৎক্ষনাত যথাযথ ব্যাবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন। এবং আজ(৩০/০৬/২০২০) সকাল ১০:৩০ টায় জেলা প্রশাসনের পক্ষে থেকে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন মানিকগঞ্জ পৌর সভার নয়াকান্দি গ্রামে ভাসমান ১৬ টি বেদে পরিবারের ৫০ জন সদস্য ও জাগির ইউনিয়ন পরিষদের পাশে অবস্থানরত ১০ টি বেদে পরিবারের ৩০ জন সদস্য কে মানবিক সহায়তা প্রদান করেন। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল ও নগত ৩০০ টাকা এবং প্রত্যেক সদস্যকে একটি করে মাস্ক দেওয়া হয়।

ইউ এন ও মোহাম্মদ ইকবাল হোসেন বলেন “বেদে সম্প্রদায়ের লোকেরা যদি যাযাবর জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরতে চান এবং স্থায়ী ভাবে বসবাস করতে চান সেক্ষেত্রে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সকল প্রকার সহায়তা করা হবে”।

বেদে সম্প্রদায়ের মানুষজন সরকারি এই সহায়তা পেয়ে একটু হলেও বেঁচে থাকার অবলম্বন খুঁজে পেয়েছেন।তারা দেরিতে হলেও সরকারি এই সাহায্য পাওয়ায় মাননীয় প্রধানন্ত্রী ও জেলা প্রশাসক এর জন্য প্রাণভরে দোয় করেন।

পরিশেষে ইউ এন ও সকলের উদ্দেশ্য বলেন “মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সকলকে সহায়তা করার দায়িত্ব তারা যথাযথ ভাবে পালন করার চেষ্টা করে যাচ্ছেন”

Leave a Reply

Your email address will not be published.