দৈনিক সময়ের বার্তাঃ (ষ্টাফ রিপোরটার)

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে কাজ শুরু করা ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ’ সংগঠনটি বিভিন্ন এলাকায় সমস্যাগ্রস্থ শিক্ষার্থীদের নিরাপত্তা বিধান ও সুবিচার প্রাপ্তিতে সহযোগিতা করে আসছে। আজ ঢাকা বিশ্ববিদ্যালয় তার প্রতিষ্ঠার শততম বর্ষে পদার্পণ করছে। এই উপলক্ষে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ’ শত এর দ্বিগুণ মানে ২০০ শিক্ষার্থীকে আর্থিকভাবে স্বাবলম্বী করে তুলতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে বিনামূল্যে। এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজার তালুকদার এর সাথে কথা বলে জানা যায় যে, এই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রজেক্ট দুইটি কোর্সে বিভক্ত হবে। কোর্স এক-গ্রাফিক ডিজাইন ; কোর্স দুই- ফ্রিল্যান্স রাইটিং স্কিল ডেভেলপমেন্ট।
প্রজেক্টটি সমন্বয় করবেন জুলিয়াস সিজার তালুকদার নিজেই । গ্রাফিক ডিজাইন কোর্সটি পরিচালনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নন্দিত চিত্রশিল্পী, চারুকলার পেইন্টিং বিভাগের গ্র‍্যাজুয়েট ও ফ্রিল্যান্স ডিজাইনার জনাব রায়হান রনি। আর ফ্রিল্যান্স রাইটিং স্কিল ডেভেলপমেন্ট কোর্স পরিচালনা করবেন একজন সফল ফ্রিল্যান্স রাইটার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী জনাব বিল্লাল মোহাম্মদ হোসাইন।

জুলিয়াস সিজার তালুকদার এ বিষয়ে জানান যে খুব শীঘ্রই আমরা এই ফ্রিল্যান্স প্রশিক্ষণ নিতে আগ্রহীদের আবেদন গ্রহণ করব এবং বিশ্ববিদ্যালয় খুললেই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে। তবে এক্ষেত্রে শুধুমাত্র প্রথম বর্ষের শিক্ষার্থীদের প্রাধান্য দেয়ার কথা আমরা সিদ্ধান্ত নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published.