দৈনিক সময়ের বার্তা, আরিফ রববানী(ময়মনসিংহ):


স্ট্যাম্প বিক্রয়ের মাধ্যমে সরকারের রাজস্ব আয় কে বৃদ্ধি করার লক্ষে ময়মনসিংহে স্ট্যাম্প ভেন্ডারদের নিয়ে ‘স্ট্যাম্প আইন অবহিতকরণ, পেশাদারিত্ব ও দক্ষতা উন্নয়নে’ সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্ভোদন করেন জেলা প্রশাসক মো মিজানুর রহমান।

ময়মনসিংহ প্রশিক্ষনটি ট্রেইনিং ও ডকুমেন্টশন ইউনিট, জেলা প্রশাসক এর কার্যালয়ের আয়োজনে উক্ত সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয় ।

সরকার প্রতি বছর কোর্ট ফি, স্ট্যাম্প বিক্রির
মাধ্যমে বিপুল পরিমাণ রাজস্ব পেয়ে থাকে। আর জনগণকে এ সেবাটি প্রদান করে থাকে স্ট্যাম্প ভেন্ডারগণ।তাই ময়মনসিংহ জেলা ম্যাজিস্ট্রেট কর্তৃক ইস্যুকৃত ২১০ জন স্ট্যাম্প ভেন্ডারদের পেশাদারিত্ব ও দক্ষতা উন্নয়নের সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্ভোধন করেন জেলা প্রশাসক। একই সাথে মুজিব বর্ষের বিশেষ উদ্যোগ এর অংশ হিসেবে স্ট্যাম্প ভেন্ডারদের ছবি যুক্ত আইডি কার্ড প্রদান করছেন জেলা প্রশাসক, যা তারা বাধ্যতামূলক গলায় ঝুলিয়ে কাজ করবে। যে স্থানে একজন ভেন্ডার স্ট্যাম্প বিক্রয় করবেন সে স্থানে তার ছবি সহ একটা সাইনবোর্ড স্থাপনের বাধ্যবাধকতা রয়েছে, তাই তাদের একটা করে সাইনবোর্ড দেয়া হচ্ছে যেখানে উল্লেখ থাকবে তিনি কি কি বিক্রয় করতে পারবেন, মানুষ সংক্ষুব্ধ হলে কোথায় অভিযোগ করবে ইত্যাদি তথ্য সম্বলিত সাইন বোর্ড স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এতে হয়রানি মুক্ত পরিবেশে সেবা পাবে ময়মনসিংহ বাসী । এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, ট্রেজারী অফিসার মিজাবে রহমত, স্ট্যাম্প ভেন্ডর সমিতির সভাপতি ও সেক্রেটারি।

মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়, ময়মনিসংহ হতে ইস্যুকৃত লাইসেন্সপ্রাপ্ত ভেন্ডারগণের দক্ষতা, পেশাদারিত্ব,আইণ সম্পর্কে অবগতি ও সেবার মান বৃদ্ধির জন্য সপ্তাহব্যাপী ১৯ শে জুলাই রবিবার হতে ২৩শে জুলাই পর্যন্ত এ আয়োজন এ প্রশিক্ষণে সভাপতিত্ব করেছেন মাননীয় জেলা প্রশাসক মহোদয় এবং সার্বিক দায়িত্বে ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বেগম আয়েশা হক।

অনুষ্ঠানে ষ্ট্যাম্প ভেন্ডারদের সাথে সরাসরি আলাপ আলোচনার মাধ্যমে তাদের কাজের সততা, নৈতিকতা এবং আইন সম্পর্কে অবহিত করা হয়।এছাড়া জেলা প্রশাসনের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার জন্য এবং দুর্নীতি দমন করার জন্য সকলের প্রতি আহবান জানানোসহ সকলকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য আদেশ করেছেন জেলা প্রশাসক মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.