দৈনিক সময়ের বার্তা, আরিফ রববানীঃ(ময়মনসিংহ)=
য়মমনসিংহে জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০২০ উদযাপন উদযাপন করা হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। জুম ক্লাউড এর মাধ্যমে অনুষ্ঠিত এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা পর্যায়ের সকল কর্মকর্তাগণ।

আলোচনা সভা শেষে জেলা ও উপজেলা পর্যায়ে সেবার মান উন্নয়নের মাধ্যমে স্বচ্ছতার সহিত জনকল্যাণে জনসেবায় বিশেষ অবদানের জন্য ময়মনসিংহ জেলা প্রশাসনের ৪ জন কর্মকর্তা-
কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। তারা পুরস্কার হিসেবে একটি সার্টিফিকেট, একটি ক্রেস্ট ও তাদের ১ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন বলে জানিয়েছে জেলা প্রশাসন। প্রতিবছর ২৩ জুলাই বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থা দিবসটি পালন করে। সেই ধারাবাহিকতা নিয়েই ময়মনসিংহে জেলা প্রশাসনের আয়োজনেও পালিত হয়েছে দিবসটি।ময়মনসিংহ জেলায় এবার ৪জন কর্মকর্তা
শুদ্ধাচার পুরস্কার পেয়েছে তার মধ্য ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা আব্দুস ছালাম কে সোনার বাংলা বিনির্মানে জনসেবায় ভূমিকা রাখায় উপজেলা পর্যায়ে (গ্রেড-১১ হতে গ্রেড-২০) ক্যাটাগরিতে শুদ্ধাচার পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মিজানুর রহমান।

এসময় জেলা প্রশাসক মিজানুর বলেন-জনগণের দোরগোড়ায় স্বল্প ব্যয় ও অল্প সময়ে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নতুন নতুন উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে সেবা সহজীকরণের স্বীকৃতিস্বরূপ সরকারী কর্মকর্তা কর্মচারীদের জনপ্রশাসন পদক প্রদান সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন-সরকারের নির্বাহী অঙ্গের অংশ হিসেবে পাবলিক সার্ভিসে নিয়োজিত কর্মচারীরা জনগণের সেবা ও কল্যাণে তথা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাদের মাঝে এ পদক প্রদানে প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সব পর্যায়ের কর্মচারীদের জনগণকে উন্নত সেবা প্রদানে আরও উৎসাহিত করবে। তিনি সরকারের এই উদ্যোগ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Your email address will not be published.