দৈনিক সময়ের বার্তা, মোস্তাফিজুর রহমান, জেলা প্রতিনিধি,ঝিনাইদহঃ-

প্রতি বছর অসচ্ছল হাজার হাজার পরিবারের মাঝে কোরবানীর গোস্ত বিতরণ করে যাচ্ছেন ঝিনাইদহের জাহেদী ফাউন্ডেশন। এবছরও জেলার বিভিন্ন গ্রামের ১৫ হাজার ব্যক্তিকে কোরবানীর গোস্ত ও নগদ টাকা দিয়েছেন। ঝিনাইদহ সদর উপজেলার বেড়গোপিনাথপুর গ্রামের কিংশুক ইটভাটায় ঈদের পর দিন থেকে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুলের সার্বিক তত্বাবধানে এই গোস্ত বিতরণের কার্যক্রম শুরু হয়। এছাড়া পৌর এলাকার বিভিন্ন পাড়ায় ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমেও জাহেদী ফাউন্ডেশনের এই কোরবানীর গোস্ত বিতরণ করা হয়।

গোস্ত বিতরণ অনুষ্ঠানে তুরস্কের প্রতিনিধি মিঃ এলমালি, মিঃ তাহাসিন ও কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজলসহ ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অসচ্ছল পরিবারের সদস্য মর্জিনা খাতুন জানান, তিনি প্রতি বছর দুই কেজি করে গরুর গোস্ত ও নগদ একশ টাকা পেয়ে থাকেন। এছাড়া পবিত্র ঈদুল ফিরতেও চাল, তেল ও ডালসহ বিভিন্ন উপকরণ পাচ্ছেন। সাধুহাটী ইউনিয়নের বাসিন্দা আব্দুল আলীম ও ইহছানুল হক জানান, এ বছর তারা দেড় কেজি গরুর গোস্ত ও নগদ একশ টাকা পেয়েছেন।

জাহেদী ফাউন্ডেশন সুত্রে জানা গেছে এবারের কোরবানীর ঈদে ১৫ হাজার অসচ্চল পরিবারের মাঝে কোরবানীর গোস্ত ও নগদ ১৫ লাখ টাকা বিতরণ করা হয়েছে। কার্ডপ্রাপ্তরা জানান, বছরের পর বছর জাহেদী ফাউন্ডেশন ঈদুল ফিতর ও ঈদুর আযহা উপলক্ষ্যে হাজার হাজার পরিবারকে সহায়তা করে থাকেন। এছাড়া কোটি কোটি টাকা ব্যায়ে স্কুল, মাদ্রাসা, মসজিদ, খেলাধুলা ও স্বাস্থ্যসেবা উন্নয়নে জাহেদী ফাউন্ডেশন নীরবে নিভৃত্বে কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published.