আরিফ রাব্বানী, ময়মনসিংহঃ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সাখুয়া ইউনিয়নে করোনা মহামারী ও ঈদুল আযহা পরবর্তীতে মানুষের খাদ্য সংকটের ঘাটতি পুরণে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে সমাজের দুঃস্থ ও অসচ্ছল অসহায় মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিডির ৩০কেজি করে চাউল বিতরন কার্যক্রম সম্পন্ন করা হয়েছে ।

১০ই আগষ্ট সোমবার সাখুয়া ইউনিয়নের ভিজিডির নির্দিষ্ট ২০৫ জন কার্ড ধারীদের জন্য বরাদ্ধকৃত জুলাই মাসের চাউল বিতরণ করা হয়েছে। ইউপি সচিব জাহাঙ্গীর আলমের ব্যবস্থাপনায় ইউনিয়নের চেয়ারম্যান হাজ্বী শাহ গোলাম ইয়াহিয়া এই চাউল বিতরণ কর্মসুচীর উদ্ভোধন করেন। ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা সহকারী প্রকৌশলী শামছুল হুদা চাউল বিতরণ কার্যক্রম তদারকি করেন।

চেয়ারম্যান ইয়াহিয়া বলেন- ভিজিডি চাউল গরীব মানুষের প্রাপ্য অধিকার। করোনার এই দুঃসময়ে ঈদুল আযহা পরবর্তীতে গরীব মানুষগুলো যেন খাদ্য সংকটে না পড়ে সেজন্য তাদের অধিকার তাদের হাতে তুলে দেওয়ার মাধ্যমে দারিদ্র ও ক্ষুধামুক্ত দেশ গঠনে সরকারের যে অঙ্গীকার রয়েছে তা বাস্তবায়নের লক্ষে ইউনিয়নের প্রকৃত গরীব-দুঃস্থ্যদের মাঝে সুষ্ঠ সুন্দর ভাবে এই চাউল বিতরন করা হয়েছে।। চাউল বিতরণ উদ্ভোধনের সময় স্থানীয় রাজনৈতিক,সামাজিক গণ্যমান্য ব্যক্তিববর্গ এবং ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

ঈদ পরবর্তীতে কর্মহীন গরীব হত-দরিদ্র অসহায় মানুষের ভিজিডির ৩০কেজি চাউল পেয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী ও ইউপি চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভুক্তভোগীরা।।

Leave a Reply

Your email address will not be published.