মোঃরোমান কালকিনি ( মাদারীপুর) প্রতিনিধিঃ

বর্তমান বৈশ্বিক মহামারী করেনাভাইরাস ( কোভিড -১৯) এর মধ্যে আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ে আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।

এসময় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জীবনের ইতিহাস ও স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে আরও বলা হয় হয়তো জাতির জনক বঙ্গবন্ধু যদি জম্ন না নিতো তাহলে হয়তো এই দেশ আর স্বাধীন হতো না। শুধু তাই নয় জাতির জনক বঙ্গবন্ধু যদি স্বাধীনতার ঘোষণা না দিলে হয়তো যুদ্ধই হতো না। হয়তো তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগস্ট এই দিনে নিষ্ঠুর ভাবে সহ-পরিবারে হত্যা করা হয়।

বর্তমান প্রজম্মের কাছে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বরন করে রাখতে উক্ত অনুষ্ঠানে কবিতা ও গযলের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি মোঃ মনিরুজ্জামান, কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক জনাব এ্যাডঃ সোহেল তালুকদার, কালকিনি উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান (মিলন), আলীনগর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সভাপতি জনাব মোঃ এনামুল হক (মুজাম) ও ম্যানেজিং কমিটি সদস্যবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ সোহরাফ হোসেন ( কিরণ) ও বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ।
এছাড়া আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট ও সততা সংঘের সদস্য এবং ছাএ-ছাএী বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.