মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জের সদর উপজেলার জাগীর ব্রিজের নিচে ধলেশ্বরী নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে নদী থেকে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার ব্যবসায়ীদের জরিমানা ও কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে সদর উপজেলার জাগীর ব্রিজের নিচে ধলেশ্বরী নদীতে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাতটি ড্রেজার জব্দ ও ১ লাখ টাকা করে জরিমানাসহ একজন ড্রেজার শ্রমিককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন।

সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন জানান, অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে সাতটি ড্রেজার জব্দ এবং ঘটনাস্থল থেকে ড্রেজার চালানো অবস্থায় দুইজনকে আটক করা হয়। আটককৃতদের ১ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ঘটনাস্থলে একজন অর্থদণ্ড পরিশোধ করায় অব্যাহতি প্রদান করা হয় এবং অন্যজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, জব্দকৃত সাতটি ড্রেজারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে দায়িত্ব দেওয়া হয়। এসময় অবৈধ ড্রেজারের আনুমানিক ৪০০০ ফুট পাইপ বিনষ্ট করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.