জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ

পিরোজপুর জেলার ১৯৫ জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও মেম্বার শপথ পাঠ করেছেন। ১৩ জুলাই (মঙ্গলবার) জেলার নাজিরপুর,মঠবাড়িয়া ও ভান্ডারিয়া এ তিনটি উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পাঠ অনুষ্ঠিত হয়।

চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও মেম্বারদের শপথ পাঠ করান সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ১৯৫ জনের মধ্যে ১৫ জন চেয়ারম্যান,৪৫ জন নারী (সংরক্ষিত) ও ১৩৫ জন মেম্বার (সাধারণ) রয়েছেন। বিকেল সাড়ে ৩টায় জেলার নাজিরপুর উপজেলার চারটি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পাঠ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার স্বাধীনতা মঞ্চে জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন উপজেলার সদর, মাটিভাঙ্গা, মালিখালী ও শেখমাটিয়া এ চারটি ইউনিয়নের চেয়ারম্যানদের ও পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান ওই সব ইউনিয়নের ১২ জন নারী (নারী) ও ৩৬ জন সাধারণ (পুরুষ) ইউপি মেম্বারকে শপথ পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত জামিল সৈকত, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশ্রাফুজ্জামান, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে একই দিন সকাল ১১টায় জেলার ভান্ডারিয়া উপজেলার ইঞ্জিনিয়ার মোশারেফ হোসেন অডিটোরিয়ামে উপজেলার পাঁচটি ইউনিয়নের চেয়াম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক ও পরে ওই উপজেলার ৬০ নারী ও সাধারণ ইউপি মেম্বারকে শপথ পড়ান উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা রানী ধর। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ।

এছাড়া একই দিন জেলার মঠবাড়িয়া উপজেলার ছয়টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পড়ানো হয়। উল্লেখ্য,জেলার সাতটি উপজেলার মধ্যে ৩২ ইউনিয়নে গত ২১ জুন প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৮টিতে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের ও ১১টিতে স্বতন্ত্র প্রার্থীরা ও তিনটিতে জেপি (আনোয়ার হোসেন মঞ্জু) সমর্থিত সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হয়।

আপনার মতামত লিখুন