আফ্রিদি আহাম্মেদ , মানিকগঞ্জ প্রতিনিধি

মহামারি করোনার এ ক্লান্তিকালে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে দাড়ানোর প্রত্যয়ে আরিচা নদী বন্দর ও তৎসংলগ্ন এলাকার অসহায় দরিদ্র করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য নিজ খরচে ১ টি গরু কিনে কোরবানির ব্যবস্থা করে দিলেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব ফাহিম রহমান খান রনি।

আজ মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে জেলা আওয়ামী লীগ সদস্য রনির পক্ষে আরিচা গরুর হাট থেকে ১লক্ষ টাকায় গরুটি কিনে আরিচা ২ নং বন্দরে নিয়ে আসেন স্থানীয় প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ ও শিবালয় উপজেলা ছাত্রলীগ সভাপতি আউয়াল। নজীর বিহীন এ ঘটনা শুনে আশেপাশের ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আরিচা ২ নং ঘাটে রক্ষিত লক্ষাধিক মূল্যের কোরবানির গরুটি দেখতে আসেন। করোনাকালে মানবিকতার এমন ঘটনায় ঘাট এলাকার দিনমজুর শ্রমিকদের অনেককেই দোয়া করতে দেখা যায়।

ফাহিম খান রনি

এ প্রসঙ্গে স্থানীয় প্রবীণ আঃলীগ নেতা আব্দুল আহাদ বলেন, অত্র অঞ্চলের গরীব দুঃখী খেটে খাওয়া মানুষের যেকোনো প্রয়োজনে সর্বদাই পাশে থাকেন তরুণ আওয়ামীলীগ নেতা রনি ভাই। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এলাকাবাসীকে করোনাকালে কোরবানির ব্যবস্থাটি করে দিয়েছেন ও দলীয় প্রবীণ নেতৃবৃন্দদের সুষ্ঠু বন্টন ব্যবস্থার দায়িত্ব দিয়েছেন।

উক্ত কোরবানির গরুটি যথাক্রমে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ), ইব্রাহীম (আঃ),ইসমাঈল (আঃ), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এর ৭ নামে কোরবাণী দিচ্ছেন। 

  • এছাড়াও পারিবারিক ভাবে প্রতিবারের ন্যায় এবারো উনাদের গ্রামের বাড়িতে আরও ৪ টি গরু কোরবানি হচ্ছে।

এ কোরবানির বিষয়ে শিবালয় উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আব্দুল মতিন বলেন, মানিকগঞ্জ তথা শিবালয়ে এই প্রথম আমাদের নবী রাসুলের নামে এবং বঙ্গবন্ধু, বঙ্গমাতা, মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় নৌ-পরিবহণ প্রতিমন্ত্রীর নামে গরু কোরবানী দেওয়া হচ্ছে। সত্যি এটি একটি ভাল, মহতি ও প্রশংসনীয় উদ্যোগ। আমি মনে করি যাদের নামে এ কোরবানী দেওয়া হচ্ছে এটি হচ্ছে তাদের প্রতি ভাল বাসার বহিঃপ্রকাশ। আমরা সকলেই এ কোরবানীদাতার জন্য দোওয়া করবো। রনি ভাই এবং তার পরিবারের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

আপনার মতামত লিখুন