রাম বসাক শাহজাদপুর (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বল্দীপাড়া গ্রাম। শহর থেকে মাত্র ৯ কিলোমিটার উত্তর পশ্চিমে গ্রামটির অবস্থান।

উপজেলার বল্দীপাড়া এই গ্রামটিতে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। সেইসাথে গ্রামে রয়েছে ১টি প্রাথমিক বিদ্যালয়, ১টি ব্র্যাক স্কুল , ১টি হাফিজিয়া নুরানী এতিম খানা ও মাদ্রাসা, ২টি মসজিদ।৫হাজার মানুষের চলাচলের জন্য একটিমাত্র রাস্তা থাকলেও তা চলাচলের অযোগ্য। স্বাধীনতার ৫ দশক পূর্ণ হলেও প্রাচীণ এই গ্রামটিতে সরকারি ভাবে কোন রাস্তা নির্মাণ হয়নি। স্বাধীনতার পূর্ব থেকেই মানুষ পায়ে হেটে চলাচল করছে।

এখন গ্রামের মানুষ সম্মিলিত ভাবে নিজেদের অর্থ দিয়ে শ্রম দিয়ে মাটি দিয়ে রাস্তায় ভরাট কাজ করছে। কিন্তু সেই রাস্তাতেও বৃষ্টির পানির ছোঁয়ায় ভয়াবহ কাঁদার সৃষ্টি হয়েছে। এর ফলে যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাচল করাও সম্ভব হচ্ছে না। ফলে এলাকাবাসীকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

এলাকার বাসিন্দা মোঃ আগবর আলী,ও সভাপতি আমজাদ হোসেন জানান, তালগাছি থেকে ২ কিলোমিটার পশ্চিমে পাকা সড়কের দক্ষিণ দিকে বল্দীপাড়া পশ্চিম পাড়া প্রায় ২ কিলোমিটার কাচা রাস্তার বেহাল দশা। নেই কোন কতৃপক্ষ নেই কোন উপর মহলের লোক। আমরা এই বেহাল দশা থেকে মুক্তি চাই।তাই অতি দ্রুত কতৃপক্ষ সুদৃষ্টি কামনা করছি।

আপনার মতামত লিখুন