আইনজীবীদের কটাক্ষ করে নাটকে সংলাপ দেওয়ার অভিযোগে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমসহ তিনজনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেছেন মো. রফিকুল ইসলাম হোসাইনী নামের এক আইনজীবী।

মামলায় চার ব্যক্তি ছাড়াও বেসরকারি টিভি স্টেশন বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

মামলায় মোশাররফ করিম ছাড়াও যাদের বিবাদী করা হয়েছে – অভিনেতা জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, ‘গত ৯ জুলাই বেলা ১১টায় বৈশাখী ইউটিউব চ্যানেলে আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটক হাইপ্রেসার-২ দেখছিলাম। ওই নাটকের ৩৫ থেকে ৫০ মিনিট এবং ১৩০ থেকে ১৫০ মিনিটের মধ্যে আইনজীবীদের নিয়ে কটাক্ষ করা হয়। আইনজীবীদের হেয় করে বাজেভাবে উপস্থাপন করা হয়।’

নাটকটি রিলিজ হওয়ার অনেকদিন পর কেন মামলা? এমন প্রশ্নে বিবাদী রফিকুল ইসলাম বলেন, ‘ব্যস্ততার কারণে নাটক দেখার সময় পাইনি। লকডাউনে নাটকটি চোখে পড়েছে। তাছাড়া এতদিন কোর্ট বন্ধ থাকায় মামলা করতে পারিনি। রোববার বিষয়টি উপস্থাপনের পর আদালত সত্যতা যাছাই করে মামলা গ্রহণ করেছেন।’

রোববার বাদী পক্ষের শুনানি শেষে মামলাটি আমলে নেন আদালত। তদন্তের পর আগামী ১৮ আগস্টে মামলার প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ।

আপনার মতামত লিখুন