সুমন ইসলাম বাবু,লালমনিরহাট 

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ কোভিড-১৯ এ আক্রান্ত অসহায় রোগীদের জরুরী চিকিৎসা সেবার জন্য লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন।তিনি আজ হাসপাতালের জন্য অক্সিজেন কনসেন্ট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার প্রদান এবং নতুন অ্যাম্বুলেন্স উদ্বোধন উপলক্ষে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তার সরকারি বাসভবন হতে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে যুক্ত হন।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মচারী ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, দেশে যত উন্নয়ন হচ্ছে তা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য। তিনি নিজেকে শাসক বলেন না, তিনি নিজেকে সেবক বলেন।

করোনা অতিমারী মোকাবেলায় যখন পৃথিবীর অনেক দেশ সফল হতে পারেনি তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেধা ও প্রজ্ঞা দিয়ে করোনা মোকাবেলায় সফলতা দেখিয়েছেন।মন্ত্রী বলেন, সরকার সবসময় অসহায় দুর্দশাগ্রস্ত মানুষের পাশে আছে। অক্সিজেনের অভাবে যাতে কোন করোনা রোগীর চিকিৎসা ব্যাহত না হয় সরকার সে বিষয়ে সতর্ক রয়েছে। দেশের করোনাকবলিত জেলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হচ্ছে।মন্ত্রী করোনা ভাইরাস মোকাবেলায়  সবাইকে মানুষের পাশে থাকার আহবান জানিয়ে আরো বলেন, কোন মানুষ যেনো সেবার বাইরে না থাকে। করোনাকালীন সময়ে লালমনিরহাট জেলার চিকিৎসকরা যাতে নির্বিঘেœ পেশাগত দায়িত্ব পালন করতে পারেন সেজন্য যা কিছু করা দরকার তা করা হবে।

পরে মন্ত্রীর পক্ষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমকর্তার নিকট অক্সিজেন কনসেন্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডার ও হাসপাতালের নতুন অ্যাম্বুলেন্সের চাবি হন্তান্তর করেন।উল্লেখ্য, মন্ত্রীর উদ্যোগে লালমনিরহাট জেলার প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর ও অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছে।  

Leave a Reply

Your email address will not be published.