মানিকগঞ্জ:

মানিকগঞ্জের ঝিটকা রোড সরুপাই বাজারের প্রায় ১৫০ গজ উত্তর পাশে মেইন রোডের উপর দিয়ে সড়ক কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে অপরিকল্পিত ভাবে অবৈধ্য ড্রেজার পাইপ দিয়ে রাস্তা ক্রসিং করে বিপদ জনক রোড ডিভাইজার তৈরী করার ফলে, প্রায় প্রতিদিন ই দুই তিনটা করে মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটছে।

সমপ্রতি ৬ আগস্ট দুপুর ১১ টার দিকে একটি অটো বাইক উল্টে যায়। আর তাতে অটো বাইকে থাকা যাত্রীদের মধ্যে কয়েকজন বেশ গুরুতর আহত হন। অটো বাইকে থাকা আরো দুই যাত্রির মাথা ফেটে যায়।

ঠিক ঐ একই দিনে রাত ৮ ঘটিকার সময় ঐ একই স্থানে একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে থাকা তারাসীমা গার্মেন্টস এর ১৫ জন মেয়ে শ্রমিক মারাত্মক আহত হন। স্থানীয়া তাদের  উদ্ধার করে মুন্নু এবং সদর হাসপাটালে ভর্তি করান ।

স্থানীয়দের অনুরোধে জনস্বার্থে বিষয়টির ওপর স্থানীয় কয়েকটি অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

গত কাল ৯ ই আগস্ট ঐ স্থানটিতে সন্ধার পড়ে তিন ঘন্টার ব্যাবধানে দুটি মোটরসাইকেল ও একটি রোগী পরিবাহিত এ্যাম্বুলেন্স সড়ক দূর্ঘটনার কবলে পড়ে।মোটর সাইকেলে আরোহিত বাংলাদেশ সুপ্রিমকোর্টের বিজ্ঞ আইনজীবি এ্যাডঃ আলিম ও সাথে থাকা ইঞ্জিনিয়ার কামাল বেশ মারত্নক ভাবে আহত হন।

তার একটু পড়েই একজন মোটর সাইকেল আরোহী ও তার স্ত্রী ঐ ড্রেজার পাইপের ওপর থেকে ছিটকে পড়ে যান। স্বামী ও স্ত্রী দুজনেই আঘাত প্রাপ্ত হন।

দ্রুতোগতিতে আসা একটি লাশবাহী এ্যাম্বুলেন্স স্থানটিতে স্বজোরে আঘাত লাগে এতে করে গাড়ীতে অসুস্থ যাত্রীরা ও ঘাবড়ে যান এবং সামান্য আঘাত প্রাপ্ত হন।

ঘটনার প্রতক্ষদর্শী স্থানীয়রা জানান, নবগ্রাম ইউনিয়ের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান হাবু মেম্বার সহ এলাকার কয়েকজন অবৈধ্য ড্রেজার ব্যবসায়ীরা সড়কের বিভিন্ন অংশে হঠাৎ করেই ড্রেজার পাইপ নিতে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেন,, যার ফলে মাঝে মাঝেই সড়ক দূর্ঘটনার সৃষ্টি হচ্ছে।আমরা চাই জনস্বার্থে এই অবৈধ্য ড্রেজার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।

Leave a Reply

Your email address will not be published.