মির্জা মাহামুদ হোসেন রন্টু নড়াইল ঃ

নড়াইলে ভূয়া মেজর সহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ ( ১১আগস্ট ) বিকাল সাড়ে ৫টার সময় শহরের পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করে।

আটককৃতরা হলো সদরের শাহাবাদ ইউনিয়নের চাদপুর গ্রামের অবনী সিংহের ছেলে মেজর পরিচয় দানকারী নয়ন কুমার সিংহ (২৮), আওড়িয়া ইউনিয়নের চিলগাছা রঘুনাথপুর গ্রামের রুস্তম শেখের ছেলে মিজান শেখ (৪৫) ও মোসলেম ফকিরের ছেলে মোঃ আহাদ ফকির।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আটকের বিষয় নিশ্চিত করে বলেন, নিজেকে নয়ন কুমার সিংহ সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে চাকুরী দেয়ার নাম করে ব্যাপক সংখ্যক লোকের নিকট থেকে নগদ টাকা হাতিয়ে নিচ্ছে। এই রকম সংবাদের ভিত্তিতে সদর থানার এসআই (নিরস্ত্র)/অপু মিত্র এর নেতৃত্বে একটি চৌকশ দল তাৎক্ষনিকভাবে অভিযান পরিচালনা করে নড়াইল পুরাতন বাস টার্মিনাল হতে হাতেনাতে গ্রেফতার করে।

নয়ন কুমার সিংহকে জিজ্ঞাসা করলে সে তার প্রতারণার বিষয়ে স্বীকার করে এবং জানায় তার ২ জন সহযোগী মোঃ মিজান শেখ ও মোঃ আহাদ ফকির সহযোগিতায় দীর্ঘদিন ধরে নড়াইলের বিভিন্ন এলাকার বেকার/চাকরি প্রত্যাশীদের চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।

নয়ন কুমার সিংহের দেয়া তথ্যেমতে তাৎক্ষনিক উক্তস্থানে উপস্থিত তার সহযোগী মোঃ মিজান শেখ ও মোঃ আহাদ ফকিরদ্বয়কে গ্রেফতার করা হয়। এ সময় আসামীদের নিকট হতে চাকরির নাম করে হাতিয়ে নেয়া নগদ- ২৫,৫০০/- টাকা, চাকরি প্রত্যাশীদের নামে তৈরী করা বাংলাদেশ রেলওয়ের ভূয়া ১৬টি পরিচয়পত্র, চাকরি প্রত্যাশীদের ২২ টি নাগরিক সনদপত্র, ৩৫টি সার্টিফিকেট এর ফটোকপি, ৪৪টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ১৮টি জন্ম সনদের ফটোকপি ও অগণিত ছবি উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। আসামীদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে এবং মামলা রুজুর কার্যক্রম অব্যহত আছে।

Leave a Reply

Your email address will not be published.