রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সলঙ্গায় মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের মামলায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক আবু রায়হানকে (২৪) গ্রেপ্তার করেছে র‍্যাব-১২।

শুক্রবার (২৭ আগস্ট) ভোরে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শিক্ষক আবু রায়হান সলঙ্গা থানার খোলাপাড়া গ্রামের বাসিন্দা। বিকেলে র‍্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মি. জন রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, দ্বীনি শিক্ষার জন্য নির্যাতিত ওই শিক্ষার্থীকে সলঙ্গা থানার কুমাজপুর দারুল আবরার কওমী হাফিজিয়া মাদ্রাসায় ভর্তি করে তার পরিবার।

ওই শিক্ষার্থী মাদ্রাসায় আবাসিকে থেকে গত এক বছর যাবত লেখাপড়া করে আসছিল। গত ১১ আগস্ট রাতে একই মাদ্রাসার শিক্ষক আবু রায়হান ওই শিক্ষার্থীকে তার কাছে ডেকে নিয়ে ইচ্ছার বিরদ্ধে বলাৎকার করে। বলাৎকারের বিষয়টি প্রকাশ করলে শিক্ষক তাকে প্রাননাশের হুমকি দেয় এভাবে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার ছাত্রটিকে বলাৎকার করে। কয়েক দিন পর আবার কু-কর্ম করার প্রস্তাব দিলে ওই শিক্ষার্থী তার প্রস্তাবে রাজি না হলে পর দিন সকালে তাকে মারধর করে। মারধরের ঘটনার পর ওই শিক্ষার্থী ছুটি চায়, শিক্ষক ছুটি না দিলে ওই শিক্ষার্থী গোপনে ১৯ আগস্ট নিজ বাড়ি চলে যায়। বাড়ি গিয়ে তার পরিবারের কাছে শিক্ষক আবু রায়হানের কু-কর্মের কথা খুলে বলেন এবং আরো বলেন যে পূর্বেও একাধিকবার তাকে বলাৎকার করে।

পরবর্তীতে ওই শিক্ষার্থীর পরিবার সলঙ্গা থানায় মামলা দায়ের করে এবং র‍্যাব-১২ এর কাছে আসামীকে গ্রেপ্তারের আকুতি জানায়। তারই ধারাবাহিকতায় আসামী আবু রায়হানকে ঢাকার ভাটারা থানার বাড্ডা এলাকা থেকে ভোরে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ঘটনার সত্যতা স্বীকার করে। তাকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.