মো. নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ

মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জালাল উদ্দীন সন্ত্রাসী হামলার শিকার হয়ে গুরুতর আহতবস্থায় জাতীয় অর্থোপেডিক (পঙ্গু হাসপাতাল) হাসপাতালে চিকিৎস্বাধীন রয়েছেন।

ঘটনার প্রতক্ষদর্শী ও সূত্র মতে, মঙ্গলবার (২ নভেম্বর) বেলা ১০ টার দিকে যুবলীগের সাবেক নেতা জালাল ও তার ভাই গর্জন সাড়েং ও ভাতিজা ইব্রাহিম সাড়েং অটোরিকশা যোগে হাটিপাড়া থেকে মানিকগঞ্জ শহরের দিকে যাচ্ছিলেন। বেলা ১১ টার দিকে সলন্ডী ডায়না ইট ভাটার কাছে পৌঁছালে বংখুরি এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী যুবদল নেতা রাজিব বিশ্বাস ও তার সঙ্গী কাউসার, তামিম, ডালিম সহ ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী হকি স্টিক, লোহার পাইপ এবং দেশীয় ধারালো অস্ত্র নিয়ে জালালের ওপর হামলা চালায়। তাকে বাঁচাতে গিয়ে সঙ্গী ইব্রাহিমও আহত হন।

পরে খবর পেয়ে র‌্যাব-৪ মানিকগঞ্জ শাখার একটি আভিযানিক দল বেলা সাড়ে ১১ টার দিকে সদর উপজেলার মিতরা-বরুন্ডী সড়কের মিতরা এলাকা থেকে হামলার সাথে জরিত তিন জন কে আটক করেন। জালাল উদ্দিনকে জখমের অভিযোগে আটক তিন জন হলেন সদরের বংখুরি এলাকার কাউসার দেওয়ান, তামিম বিশ্বাস ও ডালিম বিশ্বাস।

র‌্যাব-৪-এর মানিকগঞ্জ কোম্পানির লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরিফ হোসেন জানান, সঙ্গবদ্ধ সন্ত্রাসী কর্তৃক জালালের ওপর হামলার পর স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলার সাথে জরিত ব্যক্তিরা একটি হায়েস গাড়িতে করে পালিয়ে যান। মিতরা এলাকার স্থানীয়রা রাস্তা অবরোধ করে তাদের গতিরোধ করে। এ সময় তিনজন বাদে বাকিরা পালিয়ে যায়। তাদের আটক করে র‍্যাবের কার্যালয়ে নেয়া হয়।

তিনি আরো জানান, ওই গাড়ি থেকে দুটি বড় ও একটি ছোট ছুরি, তিনটি লোহার রড, চারটি হকিস্টিক ও সাড়ে ১৬ হাজার টাকা, কয়েকটি মোবাইলফোন উদ্ধার করা হয়েছে। গাড়িটি ও জব্দ করা হয়েছে। এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে সদর থানায় মামলা হবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান দৈনিক অধিকার কে বলেন, এই ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। মামলার পর ঘটনার সাথে জড়িত বাকিদেরও আইনের আওতায় আনা হবে।

হামলায় আহত জালাল ও ইব্রাহিমকে প্রাথমিক ভাবে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে গুরুতর আহত জালাল কে উন্নত চিকিৎসার জন্য জাতীয় অর্থোপেডিক (পঙ্গু হাসপাতাল) হাসপাতালে নেয়া হয়েছে। ইব্রাহিমের আঘাত গুরুতর না হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.