নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর সাইন্সল্যাব মোড়ে হাফ পাসের দাবিতে রাস্তা বন্ধ করে আন্দোলন করছিলো ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ধানমন্ডিসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এ সময় ঢাকা কলেজের এক শিক্ষার্থীর মোটরসাইকেল ভাংচুর করে শিক্ষার্থীরা। আর এতেই বাধে বিপত্তি। আইডিয়াল কলেজ ধানমন্ডির এক শিক্ষার্থীকে নিয়ে আটকে রাখে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। পরে পুলিশ ও দুই কলেজের শিক্ষকদের মধ্যে আলোচনার মাধ্যমে সমাধান করা হয়। কিন্তু ঘটনার ২৪ ঘন্টা না যেতেই আইডিয়াল কলেজে হামলা চালিয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। ভাংচুর করা হয় কলেজের প্রধান ফটকের সামনে রাখা শিক্ষার্থীদের মোটরসাইকেল, কলেজের সামনের দিকে থাকা সবগুলো জানালার গ্লাস, এসি।

এ বিষয়ে আইডিয়াল কলেজ ধানমন্ডির অধ্যক্ষ ড. জসিমউদদীন আহমেদ বলেন, হাফ পাসের আন্দোলন করতে গতকাল যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিলো। আলোচনার মাধ্যমে গতকাল আমরা সমাধান করে এসেছি। কিন্তু আজ (বুধবার) দুপুর ১২ টার দিকে ৬০ থেকে ৭০ জন শিক্ষার্থী আমাদের কলেজে হামলা চালিয়েছে। বিষয়টি দুঃখজনক।

অধ্যক্ষ জসিমউদদীন বলেন, হামলার বিষয়টি ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খন্দকারকে মোবাইলে জানিয়েছি। তিনি একটি মিটিং এ আছেন শেষ করে আমাদের এখানে আসবেন বলে জানিয়েছেন। আলোচনার মাধ্যমে সমাধানের পরেও কেনো এই হামলা হলো জানতে চাইলে তিনি বলেন, এটা প্রতিশোধ মূলক হামলা। গতকালের ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীদেফ সকল দাবি মেনে নিয়েছিলাম। আমরা তাদের দাবি মেনে নিয়ে ইতো মধ্যে কিছু টাকা দিয়েছি। কিন্তু তারপরও হামলা চালালো।

আইডিয়াল কলেজ ধানমন্ডির ভবনে হামলার বিষয়ে জানতে চাইলে কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিতোষ চন্দ্র জানান, হামলার বিষয়টি আমি জেনেছি। ঘটনার পর আমি নিজে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন ক্ক্রে এসেছি। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.